অনলাইন গণমাধ্যম নিবন্ধন ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়ল

অনলাইন গণমাধ্যম নিবন্ধনের মেয়াদ দেড় মাস বাড়ানো হয়েছে। এখন নিবন্ধনের জন্য ২০১৬ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। এর আগে ১৫ ডিসেম্বরের মধ্যে অনলাইন গণমাধ্যম নিবন্ধনের সময় ছিল। সোমবার সরকারি এক তথ্য বিবরণীতে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে তথ্য অধিদফতর। জানতে চাইলে তথ্য অধিদপ্তরের অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা মোহাম্মদ ইসতাক হোসেন বলেন, অনলাইন গণমাধ্যম নিবন্ধনকারীদের সুবিধার কথা বিবেচনা করে নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে।
তথ্য বিবরণীতে জানানো হয়, অনলাইন নিউজ প্রকাশনার জন্য নির্ধারিত নিবন্ধন ফরম ও একটি প্রত্যয়নপত্র যথাযথভাবে পূরণ করে কুরিয়ার সার্ভিস, জিইপি ডাকযোগে অথবা সরাসরি তথ্য অধিদফতরে জমা দেয়া যাবে।
নিবন্ধনের জন্য কোনও প্রকার অর্থ জমা দেয়ার প্রয়োজন নেই। নিবন্ধন কার্যক্রম ঢাকাসহ দেশের সকল অনলাইন নিউজ প্রকাশনা, নিউজ এজেন্সি, নিউজ পোর্টাল, বাংলা ও ইংরেজি দৈনিকের অনলাইন নিউজ প্রকাশনা, অনলাইন রেডিও এবং অনলাইন টিভি’র ক্ষেত্রে প্রযোজ্য হবে।
প্রসঙ্গত, ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৫’-এর খসড়া চুড়ান্ত করার লক্ষ্যে গত ১ ডিসেম্বর তথ্যমন্ত্রীর সভাপতিত্বে অংশীজনদের নিয়ে সচিবালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে তাড়াহুড়া করে অনলাইন গণমাধ্যম নিবন্ধনের উদ্যোগ নেওয়ার সমালোচনা করেন সম্পাদক পরিষদ ও নোয়াব (নিউজ পেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ) নেতারা। ওই বৈঠকে সম্পাদকদের বক্তব্যের পরিপ্র্রেক্ষিতে তথ্য সচিব মরতুজা আহমদ অনলাইন গণমাধ্যমের নিবন্ধনের সময় বাড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

West Indies 300/10 v Sri Lanka 334/8 & 253/10 *

Hampshire 277/4 * v Yorkshire