সাংবাদিক আলতাফ মাহমুদ আর নেই

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-একাংশ) সভাপতি আলতাফ মাহমুদ (৬৫) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোর সাড়ে ৫টার দিকে মারা যান তিনি। তিনি জানান, অস্ত্রোপচারের পর থেকে তার বাবাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। অাশঙ্কাজনক অবস্থায় শনিবার রাত ৩টার দিকে তার লাইফ সাপোর্ট দেওয়া হয়। এরপর ভোর সাড়ে ৫টার দিকে তিনি মারা যান। আলতাফ মাহমুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএফইউজের (একাংশ) ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন হারুন, মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজের (একাংশ) সভাপতি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান।

১৪ জানুয়ারি স্পাইনাল কডের (মেরুদণ্ডের হাড়) সমস্যা, মাথার পেছনে ও ঘাড়ে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন প্রবীণ এ সাংবাদিক। এরপর ২১ জানুয়ারি সকালে তার স্পাইনাল কর্ডের অপারেশন করা হয়। অপারেশনের পরপরই আইসিইউতে নেওয়া হয় তাকে। ২২ জানুয়ারি তার জ্ঞান ফেরে। পরে আবার তার অবস্থার অবনতি হলে আইসিউতে স্থানান্তর করা হয়। সেখানেই তিনি ভোরে মারা যান।

সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। তার প্রথম জানাজা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বেলা সাড়ে ১১টায় এবং দ্বিতীয় জানাজা বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।
এতে অংশ নেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, রেলমন্ত্রী মুজিবুল হক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য সচিব গোলাম মর্তুজা, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব আবুল কালাম আজাদ, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্ট‍ু, দৈনিক মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, জাতীয় প্রেসক্লাব সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুকসহ বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।
রোববার সকাল ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Dhaka Division v Rangpur Division 49 *

Khulna Division 216/7 & 444/10 v Barisal Division 32 & 258/10 *

Dhaka Metropolis v Sylhet Division

Rajshahi Division 147/1 * v Chittagong Division 432/10

India A 320/10 v New Zealand A 147/10 & 64/2 *

Gauteng 110/8 v KwaZulu-Natal Inland 111/2 *

India 294/5 * v Australia 293/6

England 369/9 v West Indies 245/10 *

Namibia 165/3 v Free State 166 *

India Red v India Blue