চামেলী এখন আব্দুল্লাহ্!

গুজব নয়, সত্যি চামেলী খাতুন এখন আব্দুল্লাহ্। মাত্র কয়েকদিন আগে যে চামেলী খাতুন লম্বা চুলে ওড়না তুলে চলাচল করত এখন সে চুল ছেঁটেছে। পরছে জিন্সের প্যান্ট ও শার্ট। বুধবার সকালে তার মামার বাড়ীতে গিয়ে দেখা যায় এমন দৃশ্য।
৭ জানুয়ারি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের সোগুনা দিঘী মোলাইন গ্রামের লিটনের মেয়ে চামেলী খাতুন ছেলে হয়ে গেছে বলে সংবাদ ছড়িয়ে পড়ে। তবে ওই সময় চিকিৎসকরাও জানিয়েছিলো তার মধ্যে কোনো হরমনের পরিবর্তন হয়নি। পরে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিলো যে, বিয়ে করবেন না বলেই চামেলী খাতুন তার দাদীকে সঙ্গে নিয়ে এমন নাটক সাজিয়েছিলো।
কিন্তু মাত্র কয়েক দিনের ব্যবধানে সেই চামেলী খাতুনই জিন্সের প্যান্ট ও শার্ট পড়ে ঘুরে বেড়াচ্ছে। তার নতুন নাম হয়েছে আবদুল্লাহ্। চামেলী খাতুন মেয়ে থেকে ছেলে মানুষে রূপান্তরিত হয়েছে এমন খবর ছড়িয়ে পড়ায় আবারো শতশত মানুষ দুর দুরান্ত থেকে এক নজর দেখতে তার নানার বাড়িতে ভিড় জমায়।
তার পিতা লিটন জানান, মেয়ে থেকে ছেলে মানুষে রূপান্তরিত হওয়ায় চামেলী খাতুন ওরফে আব্দুল্লাহকে বিভিন্ন তফসির মাহফিল ও ওয়াজ মাহফিলে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হচ্ছে। বুধবার গোদাগাড়ী দাখিল মাদরাসা মাঠে অনুষ্ঠিত তাফসিরুল কোরআনা মাহফিলে চামেলী খাতুন ওরফে আব্দুল্লাহ্ অতিথি হিসেবে উপস্থিত ছিলো।
উপজেলার মাছমারা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী চামেলী খাতুন এখন পুরুষ মানুষ হওয়ায় তাকে মাদরাসাতে নতুন করে ভর্তি হবে বলে তার বাবা লিটন জানান।
তবে, এবার চিকিৎসক চামেলী খাতুনের হরমন পরিবর্তন হচ্ছে এমন কথা জানিয়েছেন গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হোসেন আলী। তিনি বলেন, হরমন পরিবর্তন ঘটায় চামেলী খাতুনের শারীরীক পরিবর্তন হচ্ছে।
স্থানীয় ও পারিবারিক সূত্র জানায়, ৭ জানুয়ারি ভোরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের সোগুনা দিঘী মোলাইন গ্রামের লিটনের মেয়ে চামেলী খাতুন সকালে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে তার পরিবারের সদস্যদেরকে জানায় সে ছেলে মানুষে রূপান্তরিত হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে শত শত মানুষ তাকে এক নজর দেখতে তার বাড়িতে ভিড় জমায়। এর পর চামেলী খাতুনকে গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (প্রেমতলী) হাসপাতালে ভর্তি করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসকেরা চামেলীর পরীক্ষা-নিরীক্ষা করে।
ওই সময় হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তৌহিদুল ইসলাম পরীক্ষা-নিরীক্ষা করে চামেলীর হরমন পরিবর্তনের অস্তিত্ব পাওয়া যায়নি বলে জানান। চামেলীর হরমনের সমস্যা থাকায় উন্নত পরীক্ষা-নিরীক্ষার জন্য পরামর্শ দেন।
তার মা জারিতন খাতুন বলেন, রোববার চামেলী খাতুনের শারীরীক পরিবর্তন ভালোভাবে লক্ষ্য করা যায়। মসজিদের ঈমামকে ডেকে চামেলী খাতুন, নাম পরিবর্তন করে নতুন করে আব্দুল্লাহ্ নাম রাখা হয়েছে। বর্তমানে চামেলী খাতুন মাথার চুল ছোট করে পুরুষের পোষাক পরিহিত অবস্থায় তার নানার বাড়িতে অবস্থান করছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

England Under-19s 7 * v India Under-19s 519/10

Nepal Under-19s 92/5 * v Malaysia Under-19s 89/10

Afghanistan Under-19s 305/6 v Singapore Under-19s 81/10 *

Ireland Under-19s 200/9 v Jersey Under-19s 10/1 *

Denmark Under-19s v Scotland Under-19s 249/7 *

Chepauk Super Gillies v VB Thiruvallur Veerans 42/2 *