নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং-২০১৬ সেমিষ্টারের মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এনবিআইইউ) স্প্রিং-২০১৬ সেমিস্টারের মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় রাজশাহী মহানগরীর আলুপট্টিস্থ ইউনিভার্সিটির একাডেমিক ভবনের কনফারেন্স রুমে এ অনুষ্টানের আয়োজন করা হয়।
কলা,সামাজিক বিজ্ঞান ও আইন এবং বাণিজ্য অনুষদের বাংলা, ইংরেজি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, আইন এবং বিজনেস স্টাডিজ বিভাগের মাস্টার্স প্রোগ্রামের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। নতুন বছরের ক্যালেন্ডার ও বুলেটিন উপহার দেয়া হয়।
অনুষ্টানে সভাপতির বক্তব্য রাখেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও কলামিস্ট প্রফেসর ড. আবদুল খালেক। শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্যে তিনি বলেন-‘এই বিশ্ববিদ্যালয় প্রবীণ ও নবীন অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা তুলনামূলক স্বল্প খরচে পাঠদান করা হয়। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা জ্ঞান অর্জনের মাধ্যমে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের অবস্থান তৈরী করবে। তিনি সহমর্মিতার ভিতর শিক্ষার্থীদের স্বপ্নপূরণে সর্বাত্নক চেষ্টা চালিয়ে যাবেন। নৈতিক ও সততার শক্তির মাধ্যমে সবসময় তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। এসময় প্রধান অতিথি চেয়ারপারসন অধ্যাপিকা রাশেদা খালেকের অনুপস্থিতিতে তাঁর পক্ষ থেকে শিক্ষার্থীদের অভিনন্দন জানান উপাচার্য।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, ট্রেজারার (অনারারী) ও চীফ কো-অর্ডিনেটর প্রফেসর ড. পিএম সফিকুল ইসলাম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম ওয়াজেদ আলী এবং রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ। নবাগত শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন মোসা. হুসনে আরা। ছাত্র কল্যাণ উপদেষ্টা ড. মো. হাবিবুল্লাহ-এর সঞ্চালনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রফেসর ড. রুহুল আমীন, এনবিআইইউ’র প্রক্টর ড. মো. আজিবার রহমান, সহকারী প্রক্টর আব্দুল কুদ্দুসসহ, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।- প্রেস বিজ্ঞপ্তি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

E

h

E

h