‘বিকল্প পথে ফেসবুক ব্যবহারকারীরা নজরদারিতে’

নিরাপত্তা ইস্যুতে সরকারি নির্দেশে সারাদেশে বন্ধ থাকার পরও যারা বিকল্প পথে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ কিংবা ভাইবার ব্যবহার করছেন, তারা সরকারের নজরদারিতে রয়েছেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। তারানা হালিম বলেন, ‘সাময়িকভাবে বন্ধ থাকা সামাজিক যোগাযোগ মাধ্যমের সীমিত ব্যবহারকারীদের ওপর নজর রাখা সরকারের জন্য সহজ হচ্ছে।’
শনিবার দুপুরে গুলশানের হোটেল ওয়েস্টিনে ‘টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ’ আয়োজিত মোবাইল ডিভাইসেস অ্যান্ড ইটস রোল ইন ন্যাশনাল সিকিউরিটি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, ‘ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যম খোলা হবে কবে— এমন প্রশ্ন রয়েছে। দেশের বৃহত্তর স্বার্থে নিরাপত্তার খাতিরে সাময়িকভাবে এ মাধ্যমগুলো বন্ধ রাখা হয়েছে। কিন্ত যারা বিকল্পপথে এগুলো ব্যবহার করছেন, সেটি তারা নিরাপদভাবে ব্যবহার করছেন না। সীমিত ব্যবহারকারী বলে আমাদের মনিটরিং করা সহজ হচ্ছে।’
তবে কবে নাগাদ এ মাধ্যমগুলো খুলে দেয়া হবে সে সম্পর্কে কোন দিন তারিখের কথা উল্লেখ না করে যতদিন প্রয়োজন, ততদিন বন্ধ রাখা হবে বলে বলেন তারানা হালিম।
সেমিনারে আরো উপস্থিত ছিলেন বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, র‌্যাবের কম্যুনিকেশন উইং পরিচালক কমান্ডার শাহেদ করিম প্রমুখ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

England 184/10 & 235/6 * v Pakistan 363/9

Armed Police Force Club 166/4 * v Province Number 4 239/9

Province Number 6 77/10 * v Province Number 7 125/10

Matabeleland Tuskers 39/4 * v Mid West Rhinos

Rising Stars 159/5 * v Mountaineers

Leicestershire v Yorkshire

Northamptonshire v Durham

Nottinghamshire v Warwickshire

Worcestershire v Lancashire

Essex v Surrey

Gloucestershire v Sussex

Hampshire v Kent

Somerset v Middlesex

Chennai Super Kings v Sunrisers Hyderabad