রহনপুর রেলবন্দর দিয়ে এলো ভারতীয় শুভেচ্ছা ডিজেল

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে ভারতের শুভেচ্ছা উপহারের ডিজেল তেল। শুক্রবার বিকেলে ভারতের শিলিগুড়ি জেলার নুমালীগড় থেকে সীমান্তবর্তী সিঙ্গাবাদ স্টেশন হয়ে রহনপুর রেল বন্দরে প্রবেশ করে। পরে তেলবাহী ট্রেনটি সন্ধ্যা সোয়া ৬টায় দিনাজপুরের পাবর্তীপুর রেল স্টেশনের উদ্দেশ্যে রহনপুর রেল স্টেশন ত্যাগ করে।
এসময় বাংলাদেশ পেট্্েরালিয়াম কর্পোরেশন (বিপিসি) কর্মকর্তা হারিশ আহমেদ, পদ্মা ওয়েল কোম্পানীর সহকারী ম্যানেজার আরেফুল করিম, রাজশাহী কাস্টমসের ডেপুটি কমিশনার রুহুল আমিন, জেলা রাজস্ব কর্মকর্তা কল্যান মিত্র চাকমা, কাস্টম সুপার সচিন কুমার প্রমূখ।
রহনপুর রেল স্টেশন মাস্টার মির্জা কামরুল হক জানান, ভারতীয় রেলওয়ের ৪২টি তেলবাহী ওয়াগনে করে ২ হাজার ২’শ টন ডিজেল স্মারক মূল্যে বাংলাদেশে রেলযোগে প্রবেশ করল। বাংলাদেশ পেট্্েরালিয়াম কর্পোরেশন বিপিসি’র কর্মকর্তারা জানান, ভারত থেকে আমদানীকৃত তেল পরিবহণের জন্য ভারত-বাংলাদেশের মধ্যে প্রস্তাবিত পাইপ লাইন তৈরি প্রক্রিয়ার অংশ হিসেবে ভারত স্মারক মূল্যে এ ডিজেল তেল বাংলাদেশে পাঠিয়েছে। আজ শনিবার দিনাজপুরের পাবর্তীপুরে বাংলাদেশের পক্ষে জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই- এলাহী, বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং ভারতের পক্ষে বাংলাদেশের নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন সিংলা উপস্থিত থেকে এ তেল গ্রহণ করবেন বলে জানা গেছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

West Indies 300/10 v Sri Lanka 253/10 & 334/8 *

Hampshire 285/4 * v Yorkshire