রাজশাহীতে চাকরি দেয়ার নামে প্রতারণার

রাজশাহী:
রাজশাহীতে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগ উঠেছে ড্যানিস গ্রুপ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রার্থীরা ভেবেছিল তারা চাকরি পেতে যাচ্ছেন। এ নিয়ে গতকাল শুক্রবার প্রতিষ্ঠানটির ৫টি পদের নিয়োগ পরীক্ষায় বসেন ১১০ জন চাকরি প্রত্যাশী।তবে পরীক্ষা দিতে এসেই তাদের স্বপ্নভঙ্গ হয়। টের পেয়ে অনেকেই ক্ষুব্ধ হয়ে প্রতিষ্ঠানটির পরিচালক ও কর্মচারীদের আটকে রাখেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়।
চাকরিপ্রার্থীদের কয়েকজন জানান, ড্যানিস গ্রুপে নিয়োগ নামে গত ৯ নভেম্বর বগুড়া থেকে প্রকাশিত ‘দৈনিক করতোয়া’ পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে ড্যানিশ গ্রুপ। নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর রাজশাহীসহ বিভিন্ন জেলার প্রার্থীদের ৩০ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয় ওই বিজ্ঞপ্তিতে। প্রতিষ্ঠানটির পরিচালক রাজশাহীর পদ্মা আবাসিক এলাকার প্লট নং-২৩ হোল্ডিং নং-১২৯/এ রোড নং-০৭ বরাবর দরখাস্ত আহ্বান করেন। গতকাল শুক্রবার নগরীর মাদার বকশ গার্হস্থ্য অর্থনীতি কলেজে প্রতিষ্ঠানটির নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। লালমনিরহাট থেকে আসা চাকরি প্রত্যাশী জাহেদুর রহমান জানান, নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত মেনে তারা ২০০ টাকার ব্যাংক ড্রাফটসহ মোট ২৩৫ টাকা দিয়ে দরখাস্ত করেন। কথা ছিল নিয়োগ কর্তৃপক্ষ ১০ টাকার ডাক টিকিটসহ ফেরত খাম পাঠিয়ে তাদের অবগত করবে। কিন্তু তা না করে মোবাইলে ম্যাসেজ দিয়ে পরীক্ষার বিষয়টি জানানো হয়। তিনি অভিযোগ করেন, নিয়োগ পরীক্ষা পাঁচটি ভিন্ন পদে হলেও নেয়া হয়েছে একই প্রশ্নপত্রে। আর ৭৫টি প্রশ্নের মধ্যে ২৫টি প্রশ্নেই ছিল ভুল। এছাড়া পরীক্ষা কেন্দ্রে ছিলেন অনভিজ্ঞ পর্যবেক্ষক। ফলে পুরো চাকরি দেয়ার নামে প্রতারণার বিষয়টি ধরা পড়ে সবার কাছে। এরই পরিপ্রেক্ষিতে চাকরি প্রত্যাশীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন।
ড্যানিস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি রাজশাহীর পরিচালক ওয়াজেদ আলী জানান, এ প্রতিষ্ঠানটি ২০১৩ সাল থেকে নওগাঁ জেলায় ৬টি ব্রাঞ্চে পরিচালিত হয়ে আসছে। গত ছয় মাস ধরে এটা রাজশাহী শাখা করা হয়েছে। রাজশাহী শাখার জন্য কিছু জনবল নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হয়েছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

West Indies 300/10 v Sri Lanka 253/10 & 334/8 *

Hampshire 285/4 * v Yorkshire