হিযবুত তাহরীরের রাজশাহী আঞ্চলিক প্রধান গ্রেফতার

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের রাজশাহী আঞ্চলিক প্রধান মাহমুদুর রহমান অভিকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। বুধবার ভোর ৪টার দিকে নগরীর তেরখাদিয়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ সংগঠনের লিফলেট, বুলেটিন, ল্যাপটপ ও বেশ কিছু সিমকার্ড উদ্ধার করা হয়। অভি উদয়ন ডেন্টাল কলেজের শেষ বর্ষের ছাত্র বলে পুলিশকে জানিয়েছে।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) জানায়, নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের রাজশাহী অঞ্চলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন মাহমুদুর রহমান অভি। তিনি গোপনে দলের সদস্য বাড়ানো ও সাংগঠনিক তৎপরতা চালিয়ে আসছিলেন। পুলিশ গোপনে খবর পেয়ে বুধবার ভোরে তার বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করে। ছয় মাস ধরে মাহমুদুর রহমানের উপর নজরদারি রাখছিল তাদের আইসিটি ইউনিট। জঙ্গি সংগঠন আইএসের সঙ্গেও গ্রেফতারকৃত অভির যোগাযোগ আছে। আইএস’র আদলে বাংলাদেশে জঙ্গি সংগঠন গড়ে তোলার পরিকল্পনা নিয়ে তারা কাজ করছিল।
তিনি জানান, ৪ সেপ্টেম্বর বিকেলে অনলাইন স্ট্রিমিং সার্ভিস ব্যবহার করে হিযবুত তাহরীর অনলাইন সম্মেলন করে। ওই সম্মেলনেও সক্রিয় অংশগ্রহণ করেন অভি। আইসিটি এক্ট-এর ৫৭ ধারায় তার বিরুদ্ধে মামলা হবে বলে পিবিআই জানিয়েছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

West Indies 300/10 v Sri Lanka 334/8 & 253/10 *

Hampshire 277/4 * v Yorkshire